Saturday, September 24, 2016

আমরা কতোটাই না আধুনিক স্বার্থপর...!!!!

"খোকা, অনেক দিন তোমাকে দেখি না। জানো এখানে একা একা থাকতে আমার খুব কষ্ট হয়। মাঝে মাঝে কষ্টে আমার বুকটা ফেটে যায়। মনে হয় যেন চোখের পানিই আমার একমাত্র সঙ্গী...
আশা করি, তুমি আমার শেষ ইচ্ছাটা রাখবে। আমি মারা গেলে বৃদ্ধাশ্রম থেকে নিয়ে, আমাকে তোমার বাবার কবরের পাশে কবর দিও। এজন্য তোমাকে কোনো টাকা খরচ করতে হবে না। তোমার বাবা বিয়ের সময় যে নাকফুলটা দিয়েছিল সেটা আমার কাপড়ের আঁচলে বেঁধে রেখেছি। নাকফুলটা বিক্রি করে আমার কাফনের কাপড় কিনে নিও..!!" :'( :'(

-এভাবে বেদনা ভরা একটি হৃদয়স্পর্শী খোলা চিঠি বৃদ্ধাশ্রম থেকে ছেলের উদ্দেশ্যে লিখেছেন এক বৃদ্ধা মা... :-( :-(

শেষ বয়সে মস্ত ফ্ল্যাটের ঘরের কোণেও জনমদুখী মা-বাবার এতোটুকুও জায়গা মিলে না। ওদের ছুঁড়ে দেয়া হয় প্রবীণ নিবাসনামীয় নরকে। তবুও প্রতিবাদ বাঁধে না; মন অভিশাপ দেয় না। না ছেঁড়া ধন ওরা। তাই চুপ থাকেন...একেবারে চুপ। তবে এ নিষ্ঠুরতা তাদের কেবলই কাঁদায়... এ কেমন নিয়তি? ভাবি আমরা কতোটাই না আধুনিক স্বার্থপর!! :-( :-(



No comments:

Post a Comment