Saturday, September 24, 2016

সেই কল্পনাময়ী নারী..!!

আজ সন্ধ্যায় এক পশলা বৃষ্টি, কিছু মিষ্টি সমীরণ, একটু নিস্তব্ধতা, কিছু অস্থির অনুভূতির মধ্য দিয়ে আচম্কা তার সঙ্গে এক পলকের দেখা!!
দমকা বাতাসে তার রেশমি চুলের ঢেউ, মায়া ভরা মুখের নির্মল হাসি, যাদু মাখা চোখের অপলক সেই মন কাড়া চাহনি, ছন্দে ছন্দে তার চলে যাওয়া আর পেছন ফিরে একটু চাওয়া---
এ সব কিছুই যেন হরণ করে নিতে বিন্দুমাত্র ব্যর্থ হয়নি আমার ছোট্ট এ হৃদয়টিকে, করে দিয়েছে পাগল আমার এই আমিকে। আমার আমিত্বকে যেন খুঁজে পেলাম আজ নতুন রূপে।
কিন্তু সে কে??? কেনই বা আমার এমন হল??? দেয়ার মতো কোন উত্তর নেই আমার কাছে। কারন সেই মানুষটি যে আমার অচেনা, কিন্তু মনে হয় শত জনমের চেনা!!!!
তবে উত্তরে একটা কথাই বলবো- হয়তো কল্পনাতে তাকেই হৃদয় মন্দিরে লালন করেছি শত স্বপ্নের জাল বুনে বুনে, এঁকেছি তাকে নিখুঁতভাবে কল্পনা করে করে আমার এই হৃদয় ক্যানভাসে।সে যেন আমারই সেই কল্পনাময়ী নারী..!!

No comments:

Post a Comment